প্রেস বিজ্ঞপ্তি:
বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের কেন্দ্রীয় সভাপতি আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্তা আল্লামা ইলিয়াস হোসাইন বিন হেলালী ১৮ জুন সকাল ৮টায় ঢাকাস্থ একটি ক্লিনিকে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।
তার ইন্তেকালে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের সমবেদনা প্রকাশ করেছেন জেলা ওলামালীগ সভাপতি আলহাজ্ব মাওলানা নুরুল আলম সরকার, সিনিয়র সহ-সভাপতি এম. আজিজুল হক, সাধারণ সম্পাদক মাওলানা রফি উদ্দীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল মালেক নাঈম।
প্রদত্ত শোক বার্তায় জেলা ওলামালীগ নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতার স্বপক্ষের আলেম-ওলামাদের সংগঠিত করার ক্ষেত্রে আল্লামা ইলিয়াস হোসাইন বিন হেলালীর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। আল্লামা ইলিয়াস হোসাইন বিন হেলালীর রাজনৈতিক প্রজ্ঞা ও সাংগঠনিক দক্ষতা এবং রাজপথে তার সাহসী ভূমিকা বাংলাদেশের আলেম-ওলামাদের জন্য অনুকরণীয় আদর্শ হিসাবে চির ভাস্বর হয়ে থাকবে। তার ইন্তিকালে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।
উল্লেখ্য, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্তা আল্লামা ইলিয়াস হোসাইন বিন হেলালী বায়তুল মোকররমের সামনে জঙ্গী হামলার শিকার হওয়ার পর থেকে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ২কন্য, ১ ছেলে ও অনেক গুণগ্রাহী রেখে যান। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্তা আল্লামা ইলিয়াস হোসাইন বিন হেলালী বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন বেসরকারী টেলিভিশনে ধর্মীয় অনৃুষ্ঠানে উপস্থাপন করতেন।